Shipping, Return & Refund Policy Page

CityPlaza.com.bd ডেলিভারি পলিসিঃ

আমরা  দেশব্যাপী  Paperfly, Redx, E-courier, Deliverytiger, Sundarban Courier বা  SA Paribahan ইত্যাদি কুরিয়ার সার্ভিসের মাধ্যমে সারা দেশে ডেলিভারি করি। আপনি আইটেমটি কোথায় ডেলিভার করতে চান তার উপর নির্ভর করে ডেলিভারিগুলি ভিন্নভাবে কাজ করে এবং আমরা দ্রুত ডেলিভারি পেতে সহায়তা করি।

 

CityPlaza.com.bd অফিস  পিকআপঃ

আপনি যদি কোনো পণ্য অর্ডার করেন এবং আমাদের অফিস থেকে নিতে চান, তাহলে আপনি তা করতে পারেন তবে আমরা আপনাকে আমাদের হটলাইন- +8809677770000 নম্বরে কল করার জন্য অনুরোধ করছি স্টক নিশ্চিত করতে। একবার আমরা নিশ্চিত হয়ে গেলে আপনি প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টার মধ্যে cityplaza.com.bd -এর অফিস থেকে আপনার অর্ডার নিতে পারবেন।

 

 আমার ডেলিভারি কতক্ষণ লাগবে?

ডেলিভারির সময়সীমা নির্ভর করে আপনি আইটেমটি কোথায় ডেলিভার করতে চান তার উপর। আপনার ধরনের রেফারেন্সের জন্য এখানে কিছু ডেলিভারি সময় দেওয়া হল-

 

ঢাকার  ভিতরেঃ

সাধারণভাবে, আমরা নিশ্চিতকরণের পরের দিন বিতরণ করি। ব্যতিক্রমী ক্ষেত্রে, এটি থেকে  কার্যদিবস বা তার বেশি সময় নিতে পারে সেক্ষেত্রে আমরা ইমেল বা ফোন কলের মাধ্যমে আপডেট করব।

 

ঢাকার বাইরে পুরো বাংলাদেশঃ

আমরা বিভিন্ন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে সারাদেশের সমস্ত বড় শহরে ডেলিভারি করি, আপনার চেকআউট করার সময় একটি আনুমানিক ডেলিভারি তারিখ দেওয়া হয়। বেশিরভাগ জাতীয় অর্ডার থেকে কার্যদিবসের মধ্যে বিতরণ করা হয়। ব্যতিক্রমী ক্ষেত্রে, এটি আরও সময় নিতে পারে তবে চিন্তা করবেন না আমরা আপনাকে আইটেমটি সরবরাহ করার জন্য সর্বোত্তম সম্ভাব্য সময়সূচী দেওয়ার জন্য সময়ে সময়ে পোস্ট করব।

 

দ্রষ্টব্য আমাদের বেশিরভাগ পণ্য আমরা স্টকে রাখি এবং আমরা সাধারণত একই দিনে প্রেরণ করি ( যদি অর্ডারটি অর্ডার দেয় এবং বিকাল টার আগে নিশ্চিত হয়ে যাই ) যদি বিকাল টার পর অর্ডার দেওয়া হয়, তা সাধারণত পরের দিন পাঠানো হবে।

 

 আপনি কি ডেলিভারির  জন্য  চার্জ করেন- চার্জ কত?

হ্যাঁআমরা শিপিং চার্জের জন্য চার্জ করি তবে এটি নির্ভর করে আপনি আইটেমটি কোথায় ডেলিভার করতে চান এবং আপনার একক অর্ডারের পরিমাণের উপর। যদি আপনার অর্ডারের পরিমাণ 10,000 টাকার বেশি হয় তবে এটি বিনামূল্যে ডেলিভারি করা হয়।

 

 দেশব্যাপীঃ

আমরা বিভিন্ন কুরিয়ার কোম্পানির সাথে কাজ করি যাতে দেশব্যাপী অর্ডার সরবরাহ করা যায়। আপনি যদি ঢাকার বাইরে ডেলিভারির জন্য চেক আউট করেন তবে বেশিরভাগ আইটেমের জন্য আপনার ৭০ টাকা থেকে ১৫০ টাকা খরচ হবে,ব্যতিক্রমী ক্ষেত্রে আমরা চেকআউট করার সময় শিপিং অনুমান প্রদান করি।

 

 আমি কি আমার আইটেম নিতে পারি?

হ্যাঁ, আপনি করতে পারেন তবে আপনাকে অনলাইনে অর্ডার দিতে হবে এবং আমাদের অফিসে যাওয়ার আগে আমাদের সাথে স্টকের প্রাপ্যতা নিশ্চিত করতে হবে।

 আইটেম বাছাই করা যেতে পারে এমন শর্তে কিছু ব্যতিক্রম প্রযোজ্য হতে পারে। অফিস পিকআপের সময়সূচী নিশ্চিত করতে আমাদের +8809677770000 নম্বরে কল করুন।

 

আমি কিভাবে আমার অর্ডার ট্র্যাক করব?

আপনার অর্ডার নিশ্চিত হয়ে আমাদের গুদাম থেকে পাঠানোর সাথে সাথে আমরা আপনাকে একটি ইমেল পাঠাব এবং সাধারণত, আপনি যদি বিকাল টার আগে একটি অর্ডার দেন তবে আমরা একই দিনে এটি করি। যেখানে প্রয়োজন, আপনার ইমেল বা এসএমএস একটি ট্র্যাকিং নম্বর অন্তর্ভুক্ত করতে পারে।

 

বিকল্পভাবে, আপনি অনলাইনে আপনার অর্ডার স্ট্যাটাস ট্র্যাক করতে আপনার অ্যাকাউন্টে যেতে পারেন। এবং অর্ডার নাম্বার দিয়ে Track Order সার্চ করলে আপনার সকল যাবতীয় তথ্য পেয়ে যাবেন।

 

 আমার অর্ডার পাঠানো হয়েছে কিনা আমি কিভাবে জানব?

আপনার অর্ডার নিশ্চিত হয়ে আমাদের গুদাম থেকে পাঠানোর সাথে সাথে আমরা আপনাকে একটি ইমেল পাঠাব। বিকল্পভাবে, আপনি আপনার অর্ডার ট্র্যাক করতে আপনার অ্যাকাউন্টে যেতে পারেন। সাধারণত, আমরা আমাদের সমস্ত ক্লায়েন্টকে তাদের প্যাকেজ সম্পর্কে পোস্ট রাখি যাতে আইটেমগুলি সরবরাহ করতে কোনও বিলম্ব না হয়। আইটেমটি আপনার কাছে পৌঁছে দেওয়ার জন্য আপনার ফোন কল বা  SMS দেখতে থাকুন।

 

 আমি যদি অর্ডার দিয়ে থাকি এবং আমার ডেলিভারির বিবরণ পরিবর্তন করতে হয় তাহলে আমি কী করব?

আমাদেরকে +8809677770000 নম্বরে কল করুন, অথবা যত তাড়াতাড়ি সম্ভব ইমেল করে আমাদের একটি লাইন ড্রপ করুন যদি আইটেমটি পাঠানো না হয় তাহলে আমরা দেখতে পাব আমরা কী করতে পারি।

 যদি আপনার অর্ডার ইতিমধ্যেই পাঠানো হয়ে থাকে, আমরা দুর্ভাগ্যবশত কোনো ডেলিভারির বিবরণ পরিবর্তন করতে পারব না।



Cityplaza.com.bd এর রিটার্ন পলিসিঃ


আপনার প্রতিটি কেনাকাটা এবং প্রতিটি প্রোডাক্ট যাতে সঠিক থাকে, আমরা সেই লক্ষেই কাজ করে যাচ্ছি। এর পরেও যদি কোন কারণে প্রোডাক্টে কোন ম্যানুফ্যাকচারিং ফল্ট থাকে বা প্রোডাক্ট হাতে পাবার পর প্রোডাক্ট কাজ না করে, কালার বা সাইজ অর্ডার করা পণ্যের থেকে ভিন্ন হয় সেক্ষেত্রে পণ্য এক্সচেঞ্জ বা রিটার্ন করার সুযোগ রয়েছে। প্রোডাক্ট মিসিং বা ভিন্ন প্রোডাক্ট কমপ্লেইন করার ক্ষেত্রে অবশ্যই ডেলিভারি এর সময় ডেলিভারি ম্যান এর সামনে প্রোডাক্ট বুঝে নিন অথবা অবশ্যই আনবক্সিং ভিডিও ধারণ করতে হবে। আনবক্সিং ভিডিও ধারণ ছাড়া প্যাকেজে প্রোডাক্ট মিসিং, প্রোডাক্ট কুরিয়ারে ভেঙ্গেছে বা প্রোডাক্ট ডিফারেন্ট এই ধরনের ইস্যু গ্রহণযোগ্য নয়- তাই ভুল বুঝাবুঝি রোধ কল্পে অবশ্যই প্রোডাক্ট আনবক্সিং ভিডিও ধারণ করার অনুরোধ করা যাচ্ছে।

সিটি প্লাজা থেকে আমরা প্রায় সকল প্রোডাক্ট এর ক্ষেত্রেই ৭ দিনের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি দিয়ে থাকি এছাড়াও রয়েছে প্রায় সব প্রোডাক্ট এর ক্ষেত্রেই উল্লেখিত বিভিন্ন মেয়াদের ওয়ারেন্টি যা প্রোডাক্ট রিসিভ করার দিন থেকে কার্যকর হয়।

পণ্য রিটার্ন/ এক্সচেঞ্জের শর্ত –

১। CityPlaza থেকে যেকোনো পণ্য রিটার্ন/ এক্সচেঞ্জ করার জন্য পণ্যটি গ্রাহকের কাছে যে অবস্থায় ডেলিভারি করা হবে সেই একইভাবে সংশ্লিষ্ট ব্যক্তির কাছে (ডেলিভারি ম্যান) ফেরত দিতে হবে।

২। পণ্য রিটার্নের সময় অবশ্যই অব্যবহৃত, আধোয়া এবং গ্রাহকসৃষ্ট কোনো ত্রুটি ছাড়াই ফেরত দিতে হবে। শুধুমাত্র ফ্যাশন পণ্যের ক্ষেত্রে ফিট হয়েছে কিনা তা দেখার জন্য খোলা  যেতে পারে এবং ব্যবহার করা হয়নি বলে বিবেচিত হবে।

৩। কোম্পানির ট্যাগ, ইউজার ম্যানুয়াল, ওয়ারেন্টি কার্ড, আনুষঙ্গিক ফ্রি পণ্য এবং অন্যান্য সকল কিছু অবশ্যই পণ্যের সাথে অক্ষত অবস্থায় রাখতে হবে।

৪। বিক্রিত পণ্যটি অবশ্যই ম্যানুফ্যাকচারের অরিজিনাল প্যাকেজিং বা বাক্সে ফেরত দিতে হবে।

৫। ইলেকট্রনিক পণ্য রিটার্ন করার জন্য সকল বাহ্যিক ট্রান্সমিশন (পাসওয়ার্ড/স্ক্রিন লক ইত্যাদি) এর মাধ্যমে হওয়া ব্যক্তিগত তথ্য (ফটো/ভিডিও/বার্তা) অপসারণ/রিসেট করতে হবে।

৬। যদি কোনো শর্ত লঙ্ঘন করা হয় তাহলে CityPlaza কর্তৃপক্ষ সেই নির্দিষ্ট পণ্যের রিটার্ন/ এক্সচেঞ্জ অনুরোধ বাতিল করার অধিকার সংরক্ষণ করে।

যে সকল ক্ষেত্রে রিটার্ন, এক্সচেঞ্জ, ওয়ারেন্টি এবং রিফান্ড প্রযোজ্য হবে না তার লিস্ট নিচে দেয়া হলো-

  • প্রোডাক্ট বার্ন বা ফিজিক্যাল ড্যামেজ হয়ে থাকলে
  • যেকোনো ধরনের সফটওয়্যার বা ডিজিটাল প্রোডাক্টস
  • ক্লিয়ারেন্স সেলের প্রোডাক্ট
  • যদি প্রোডাক্ট এর ইন্ট্যাক্ট এর সিল বা স্টিকার তুলে ফেলা হয়
  • আন্ডার গার্মেন্টস আইটেম
  • প্রোডাক্ট এর সাথে যেকোনো ধরনের এক্সেসরিস বা চার্জার বা এডাপ্টার
  • যেকোনো গিফট আইটেম বা পুরষ্কার যা বিনামূল্যে দেয়া হয়েছে
  • প্রোডাক্টে কোন স্ক্র্যাচ বা দাগ বা রিসেলেবল কন্ডিশনে না থাকলে
  • থার্ড পার্টি যেকোনো হার্ডওয়্যার বা ডিভাইস বা অ্যাপ বা সফটওয়্যার এর সাথে কম্প্যাটিবিলিটি ইস্যু যা প্রোডাক্ট এর ডিফল্ট ফিচার নয় 

প্রোডাক্ট ডেলিভারি পাবার পর দ্রুততম সময়ের মধ্যে চেক করে যদি কোন প্রবলেম দেখতে পান, তাহলে অবশ্যই আমাদের কাছে লিখিত অভিযোগ করুন। এক্ষেত্রে ইমেইলকে টপ প্রাইওরিটি দেয়া হবে। তবে ছোট সমস্যার জন্য বা কোন প্রোডাক্ট অপারেট কিভাবে করতে হবে, এটা নিয়ে কল সেন্টারে কল করে বা ফেইসবুক ইনবক্স করে হেল্প নিতে পারেন।

কোন প্রোডাক্ট রিটার্ন করা প্রয়োজন হলে অবশ্যই এর সাথে প্রদত্ত সকল ধরনের পেপার, বক্স, এক্সেসরিস, ওয়ারেন্টি কার্ড, স্টিকার, লেবেল, গিফট আইটেম ইত্যাদি সহ প্রপারলি বক্স করে বা আলাদা ব্যাগের মধ্যে দিয়ে (কোনভাবেই প্রোডাক্ট এর বক্সে টেপ লাগানো যাবেনা) আমাদের অফিসের ঠিকানায় কুরিয়ার করতে হবে অথবা নিজে বা অন্য কাউকে দিয়ে পাঠাতে হবে।
 এক্ষেত্রে প্রোডাক্ট আপনার লোকেশন থেকে পিকাপ করার সুযোগ থাকলে আমরা চেষ্টা করবো, তবে সেক্ষেত্রে কুরিয়ার চার্জ আপনাকে অগ্রিম পে করতে হবে।

প্রোডাক্ট রিটার্ন করলে অবশ্যই প্রোডাক্ট পুনরায় বিক্রি যোগ্য অবস্থায় থাকতে হবে। কোন পার্টস মিসিং হলে বা বক্স ক্ষতিগ্রস্ত হলে প্রোডাক্ট রিটার্ন রিসিভ করা হবেনা। সব কিছু ঠিক থাকলে প্রোডাক্ট রিসিভ করার পর, প্রোডাক্ট চেক করে ৭২ ঘণ্টার মধ্যে রিফান্ড এর ব্যাবস্থা নেয়া হবে।

প্রোডাক্ট এর কোন ফল্ট থাকলে তার জন্য ডেলিভারি চার্জ আমরা বহন করবো (ঢাকার ভিতরে ৭০ টাকা ঢাকার বাইরে ১৫০ টাকা, এর অতিরিক্ত কোন কুরিয়ার চার্জ থাকলে তা ক্রেতাকে পেমেন্ট করতে হবে) তবে মন চেঞ্জ করা বা পছন্দ না হওয়া বা অন্যান্য ক্ষেত্রে কুরিয়ার চার্জ এবং অন্যান্য পেমেন্ট সেটেলমেন্ট চার্জ পুরোটাই কাস্টমারকেই বহন করতে হবে।

রিফান্ডের সময় ওই অর্ডারে ক্রেতা কোন ক্যাশব্যাক এবং গিফট পেয়ে থাকলে সেটি কাস্টমার থেকে ফেরত নেয়া হবে। ক্যাশব্যাক এর টাকা কেটে বাকি টাকা রিফান্ড করা হবে। 


Cityplaza.com.bd  এর  রিফান্ড  পলিসিঃ

পেমেন্ট করা অর্ডার এর প্রোডাক্ট যদি স্টক না থাকে বা কোন প্রোডাক্ট এর প্রবলেম এর কারণে রিটার্ন করা হলে অথবা একাধিক প্রোডাক্ট এর মধ্যে থেকে কোন একটি প্রোডাক্ট স্টক না থাকলে এবং স্বল্পতম সময়ে প্রোডাক্ট স্টকে আসার সম্ভাবনা না থাকলে পেমেন্ট রিফান্ড করে দেয়া হয়। প্রোডাক্ট রিটার্ন এর ক্ষেত্রে অবশ্যই প্রোডাক্ট পুনরায় বিক্রিযোগ্য আছে কিনা সেটি ইভালুশন করে দেখার পর রিফান্ড এর ব্যাপারে সিধান্ত নেয়া হবে।

 

নিচে রিফান্ড মেথডগুলি দেয়া হল-

পেমেন্ট মেথডঃ

রিফান্ড মেথডঃ

বিকাশ/ নগদ বা যেকোনো MFS

বিকাশ/ নগদ বা যেকোনো MFS

ক্রেডিট/ ডেবিট কার্ড

ক্রেডিট/ ডেবিট কার্ড

ক্যাশ

ক্যাশ

 

               

রিফান্ডের জন্য প্রয়োজনীয় সময়ঃ 

রিফান্ড রিকোয়েস্ট এর ডেট থেকে ৭২ ঘণ্টার মধ্যে যে মাধ্যমে পেমেন্ট করা হয়েছে সেই মাধ্যমেই রিফান্ড ইনিশিয়েট করা হবে। ডেবিট বা ক্রেডিট কার্ডে পেমেন্ট রিফান্ডের ক্ষেত্রে পেমেন্ট আপনার একাউন্ট স্টেটমেন্টে হিট করতে থেকে ১০ বিজনেস ডে লাগতে পারে এই সময়ের মধ্যেও স্টেটমেন্টে না শো করলে আপনি আপনার কার্ড ইস্যুয়ার ব্যাংক এর সাথে যোগাযোগ করুন অথবা আমাদের support@cityplaza.com.bd ইমেইলে অর্ডার নাম্বার উল্লেখ করে যোগাযোগ করুন।

 

রিফান্ড চার্জঃ

রিফান্ডের জন্য কোন চার্জ প্রযোজ্য হবেনা অর্থাৎ আপনি যে এমাউন্ট পেমেন্ট করবেন সেই এমাউন্টই রিফান্ড করা হবে তবে প্রোডাক্ট যদি কুরিয়ারে হ্যান্ডওভার করা হয়ে থাকে বা ডেলিভারি হবার পর কোন কারণে (প্রোডাক্টে সমস্যা থাকলে এক্সচেঞ্জ বা ওয়ারেন্টি পলিসি প্রযোজ্য হবে) রিটার্ন করে রিফান্ড পেতে চান এই ধরনের ক্ষেত্রে কুরিয়ার চার্জ এবং প্রসেসিং ফি বাবদ প্রতি অর্ডারের ক্ষেত্রে ডেলিভারি চার্জ এর টাকা + পেমেন্ট সেটেলমেন্ট ফি (প্রযোজ্য ক্ষেত্রেকেটে বাকি টাকা রিফান্ড করা হবে।

 

ডিস্কাউন্ট বা অফারের রিফান্ড কন্ডিশনঃ

বিকাশ, রকেট, নগদ, ভিসা, মাষ্টার কার্ড বা এমেক্স কার্ডে কোন অফার থাকলে এবং সেই অর্ডার বা ট্র্যাঞ্জাকশন রিফান্ডের ক্ষেত্রে ডিস্কাউন্ট বা ক্যাশব্যাক এমাউন্ট ফেরতযোগ্য নয় অর্থাৎ আপনি কোন প্রোডাক্ট এর জন্য অফারে ১০০০ টাকার প্রোডাক্ট ৯০০ টাকা পেমেন্ট করলে বা ১০০০ টাকা পেমেন্ট করে কোন ক্যাশব্যাক পেয়ে থাকলে রিফান্ডের ক্ষেত্রে ক্যাশব্যাকের এমাউন্ট কেটে এবং ডিস্কাউন্টের ক্ষেত্রে আপনি যে এমাউন্ট পেমেন্ট করেছেন শুধু সেই এমাউন্ট রিফান্ড করা হবে।